আনন্দ আয়োজনে উদযাপন ৭ মার্চের ভাষণের স্বীকৃতি

Loading...

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে বিশ্ব ঐতিহ্য দলিল হিসেবে ইউনেস্কোর স্বীকৃতি উদযাপনের জন্য আনন্দ শোভাযাত্রা ঘিরে রাজধানীতে ছিল উৎসবমুখর পরিবেশ। ঢাকার বিভিন্ন পয়েন্ট থেকে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা, শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা মিছিলসহ সোহরাওয়ার্দী উদ্যানে গিয়ে জড়ো হন।

সংস্কৃতি মন্ত্রণালয়ের আয়োজিত এই শোভাযাত্রার মূল আনুষ্ঠানিকতা শুরু হয় শনিবার বেলা ১২টায়। ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে শোভাযাত্রার মূল অংশটি সাইন্সল্যাব, শাহবাগ হয়ে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশস্থলে যায়। এ ছাড়া ঢাকার বিভিন্ন সাথান থেকে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান,আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে শোভাযাত্রা নিয়ে সোহরাওয়ার্দীতে সমাবেশে মিলিত হয়।

শোভাযাত্রা উপলক্ষে নগরবাসীকে রুটের কথা জানিয়ে আগেভাগেই নির্দেশনা দিয়েছিল ডিএমপি। নির্দেশনায় বলা ছিল, শোভাযাত্রাটি মিরপুর রোডের রাসেল স্কয়ার দিয়ে কলাবাগান হয়ে সায়েন্স ল্যাব থেকে বাঁয়ে মোড় নিয়ে বাটা সিগন্যাল-কাঁটাবন ক্রসিং হয়ে শাহবাগে যাবে। শাহবাগ থেকে ডানে মোড় নিয়ে চারুকলা ইনস্টিটিউটের বিপরীত পাশে ছবির হাট হয়ে সোহরাওয়ার্দী উদ্যানে গিয়ে শেষ হবে।

নগরবাসীকে রুট-ম্যাপ দেখে চলাচল ও ট্রাফিক বিভাগকে সর্বাত্মক সহযোগিতা করতে ডিএমপির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছিল। শোভাযাত্রার কারণে নির্ধারিত এলাকার বাইরেও অনেক জায়গায় ডাইভারশন করে রাস্তায় যান চলাচল বন্ধ করে দেয়া হয়। ফলে অন্যান্য এলাকায় এর প্রভাব পড়ায় যানজটের সৃষ্টি হয়।

সূত্র:ঢাকাটাইমস

Comments

Loading...